1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. Bangladeshkonthosor@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  5. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পালিয়ে যায় হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা নোয়াখালীতে চিকিৎসা না দেওয়ায় রোগির মৃত্যুর অভিযোগ ভ্রমন নিষেধাজ্ঞা তুলে নিলো ওমান রামপালের খাঁনজাহান আলী বিমান বন্দরের নির্মাণ কাজ পরিদর্শন র্দীঘ ৫০ বছরের সফলতার গল্প শোনালেন রুহুল আমিন গাজীপুরের টঙ্গীতে ডাকাতির প্রস্তুতিকালে দুই জন ডাকাত গ্রেফতার শেষ হলো পদ্মা সেতুর রোডওয়ে স্লাব বসানোর কাজ বরিশালের ইউএনও ওসি সহ ১১৪ জনের বিরুদ্ধে মামলা,খতিয়ে দেখবে পিবিআই ফজলুল হক বাবুর জন্মদিনে জানালো ১৫ বছর আগের কঠিন সিদ্ধান্তের কথা টঙ্গীতে শোক দিবস উপলক্ষে আলােচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চার দিন পরে মধুমতি নদীতে নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার

রৌমারীতে ঘুষ ছাড়া কোনো কাজ করেন না তহশিলদার!

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

ঘুষ ছাড়া কোনো কাজ করেন না রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা(তহশিলদার) রুহুল্লাহ। অনিয়ম, ঘুষ, দুর্নীতি,হয়রানি, জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে ওই তহশিলদারের বিরুদ্ধে।ভূমি অফিসের চৌকাঠ পেরুলেই তহশিলদারের নিজের করা আইন মানতে হয় ভূমি সেবা নিতে সাধারণ মানুষকে।কেউ এর প্রতিবাদ করলেই ওই ভূমি কর্মকর্তা স্থানীয় একটি সংঘবদ্ধ দালালচক্রকে লেলিয়ে দেন সেবা নিতে আসা লোকজনের ওপর।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগিরা। এব্যাপারে গণশুনানী হবে বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস।
গত ২০ফেব্রুয়ারি মো.রুহুল্লাহ শৌলমারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপর থেকেই নানা অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ উঠেছে।

লিখিত অভিযোগে শৌলমালী ইউনিয়নের বাতারগ্রাম এলাকার কৃষক অফর উদ্দিন অভিযোগ করে বলেন, জমির খাজনা বাবদ তার কাছ থেকে নগদ ৭হাজার টাকা নিয়ে ৯৯০টাকার একটি রশিদ হাতে ধরিয়ে দেন তহশিলদার রুহুল্লাহ। একই এলাকার মৃত দুখু মাহমুদের ছেলে রফিয়াল হক বলেন, জমির খাজনা বাবদ ৩হাজার টাকা নিলেও রশিদ দেন ১হাজার টাকার এবং হোল্ডিং বাবদ দাবি করেন ৬০০টাকা। এদের মতো একই অভিযোগ ওই ভূমি অফিসে সেবা নিতে আসা বেশির ভাগ মানুষের।

নাম খারিজের বেলায় সরকার কর্তৃক নির্ধারিত ফি-১ হাজার ১৫০ হলেও অতিরিক্ত হিসেবে ৮থেকে ১০হাজার টাকা পর্যন্ত নেন ওই তহশিলদার। দাবিকৃত ঘুষের অর্থ দিতে অস্বীকার করলে নানা টালবাহানা করে জমির মালিকদের হয়রানি করেন। ২৩ সেপ্টেম্বর দুপুরে ভুক্তভোগি এলাকাবাসী উপজেলার বড়াইকান্দি বাজারে তহশিলদার রুহুল্লাহর অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের করেন ভুক্তভোগি এলাকাবাসী। বিক্ষোভ মিছিল শেষে ওই তহশিলদারকে নিজ অফিসেই ২ঘন্টা অবরুদ্ধ করে রাখেন বিক্ষুদ্ধ এলাকাবাসী।পরে অফিস থেকে কৌশলে পালিয়ে যেতে বাধ্য হন ওই তহশিলদার।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।

রৌমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস বলেন, বিষয়টি নিয়ে গণশুনানীর আয়োজন করা হবে। এ ব্যাপারে দ্রুতই দিন তারিখ নির্ধারণ করা হবে বলেও যোগ করেন ওই ভূমি কর্মকর্তা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com