1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় নিহত পরিবারের মাঝে এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ যুক্তরাষ্ট্রকে দেখে নেয়ার হুমকি তালেবানের ডেঙ্গু রোগির নতুন রেকর্ড রাজধানীতে ১৪ দিন কারখানা বন্ধ নিয়ে চিন্তিত চট্টগ্রাম বন্দর ঈদের পরের লকডাউনে গার্মেন্টস ও শিল্পকারখানার বিষয়ে যে সিদ্ধান্ত নিল সরকার অক্সিজেনের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা আমদানি বাড়িয়েছেন ভারত থেকে জেনে নিন মহামারিতে কোন বয়সের কতো জনের মৃত্যু হয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে নতুন নিয়মে করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি : হাসাপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা!

ডোনাল্ড ট্রাম্পের আবেদন খারিজ করে দিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

বাইডেনের জয় পাওয়া চারটি অঙ্গরাজ্যের ভোটের ফল বাতিলের জন্য, ডোনাল্ড ট্রাম্পের আবেদন খারিজ করে দিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট। ট্রাম্পের পক্ষে টেক্সাসের অ্যার্টনি জেনারেলের করা মামলায় গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য জর্জিয়া, মিশিগান, পেনসিলভেনিয়া ও উইসকনসিনে ফলাফল বাতিলের আবেদন করা হয়েছিল। মামলাটিতে রাজ্যের অ্যাটর্নি জেনারেলসহ ১২৭ জন রিপাবলিকান সদস্য সমর্থন করেছিলেন। কিন্তু এতেও শেষরক্ষা হল না ট্রাম্পের।

এর আগে ছোটখাট বিভিন্ন আদালতে করা একাধিক মামলা প্রত্যাখাত হলেও ট্রাম্পের শেষ ভরসা ছিল সুপ্রিম কোর্ট। কারণ সুপ্রিম কোর্টের বেশিরভাগই রিপাবলিকান বিচারক। কিন্তু স্থানীয় সময় শুক্রবার (১১ ডিসেম্বর) মামলা খারিজ করে দেন উচ্চ আদালতটি।

এদিন টেক্সাসের ওই মামলার ‘কোনো আইনি ভিত্তি নেই’ জানিয়ে সংক্ষিপ্ত আদেশে আবেদনটি খারিজ করে রায় দেন সুপ্রিম কোর্টের বিচারক। আদালত বলেন, ‘টেক্সাসের অন্য রাজ্যে নির্বাচন পরিচালনা সম্পর্কে কোনো সুনির্দিষ্ট জ্ঞান রাখে না।’

সুপ্রিম কোর্টের এমন সিদ্ধান্তে মোটাদাগে খবরের শিরোনাম করেছে সিএনএনসহ মার্কিন প্রভাবশালী গণমাধ্যমগুলি। প্রত্যাখাত হওয়া ৪ ব্যাটেলগ্রাউন্ড রাজ্যে আগেই বিজয়ী হন ডেমোক্র্যোট প্রার্থী জো বাইডেন।

সম্প্রতি পেনসিলভেনিয়াতেও অন্য একটি মামলা প্রত্যাখাত হয় মার্কিন আদালতে। একের পর এক মামলা খারিজ হলেও এখনো জলঘোলা করছেন ট্রাম্পের রিপাবলিকান সমর্থকরা। কারণ, শীঘ্রই জর্জিয়ার সিনেটের দুটি আসনে পুনর্নিবাচন হতে যাচ্ছে। সেখানে ট্রাম্প এবং বাইডেন দুজনই ৫০ শতাংশ করে ভোট পেয়েছেন। আর এই দুটি আসনই ভাগ্য নির্ধারণ করবে আমেরিকার। ফলে রিপাবলিকান শিবির ট্রাম্পের সমর্থনে লং-মার্চ বের করতে যাচ্ছে জর্জিয়ায়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও জর্জিয়ায় যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে।

নির্বাচনে অন্যায়ভাবে হারিয়ে দেয়া হয়েছে, এমন অভিযোগ ট্রাম্পের নিত্যদিনের। টুইটারে যখন তিনি অভিযোগ জানান দিয়ে যাচ্ছেন তখন প্রশাসন গোছাতেই ব্যস্ত সময় কাটাচ্ছেন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। ট্রাম্পের দল থেকে বহিষ্কার হওয়া বিজ্ঞ ব্যক্তিদেরও নিজের কাছে টেনে নিচ্ছেন বাইডেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com