1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
যুক্তরাষ্ট্রকে দেখে নেয়ার হুমকি তালেবানের ডেঙ্গু রোগির নতুন রেকর্ড রাজধানীতে ১৪ দিন কারখানা বন্ধ নিয়ে চিন্তিত চট্টগ্রাম বন্দর ঈদের পরের লকডাউনে গার্মেন্টস ও শিল্পকারখানার বিষয়ে যে সিদ্ধান্ত নিল সরকার অক্সিজেনের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা আমদানি বাড়িয়েছেন ভারত থেকে জেনে নিন মহামারিতে কোন বয়সের কতো জনের মৃত্যু হয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে নতুন নিয়মে করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি : হাসাপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা! বিশ্বনাথে ভূঁয়া সাংবাদিক প্রতারক বরসহ জনতার হাতে আটক:মুচলেকা দিয়ে মুক্তি

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে দিনাজপুরে সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের প্রতিবাদ

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান এই স্লোগান কে সামনে রেখে বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে দিনাজপুরে সরকারি কর্মকর্তা ও কর্মচারী আয়োজিত এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ডিসেম্বর শনিবার সকাল ১১ টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয় ।

দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম এর সভাপতিত্বে জেলার বিভিন সরকারী দপ্তরের কর্মকর্তারা বলেন বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তি নন তিনি ছিলেন বাঙালি জাতির চেতনার নাম।তার অকৃত্রিম দেশ প্রেম আর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে পেরেছেন বঙ্গবন্ধু । বাংলাদেশে স্বাধীনতার যুদ্ধে নেতৃত্বদানকারী একজন মহাপুরুষ বঙ্গবন্ধু । তিনি দেশের স্বাধীনতা অর্জন করতে গিয়ে জীবনের বেশি সময় কারাভোগ করেছেন । তার এই ত্যাগের প্রতিদান আমরা কখনও দিতে পারবো না । পাকিস্তানের কারাগারে যখন তাকে ফাঁসির মঞ্চ তৈরী করে বলা হলো তোমাকে ফাঁসি দেওয়া হবে । ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেছেন আমরা লাশটা তোমরা বাংলার মানুষের কাছে পাঠিয়ে দিও ।

বক্তারা আরো বলেন , ভাস্কর্যে কেউ পুজা করে না ।পৃথিবীর অনেক উন্নত মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে।১৯৭১ সালের পরাজিত শক্তিরা একত্রিত হয়ে দেশের পরিবেশ কে অস্থিতিশীল করার পায়তারা করছে ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননা কারীদের হুশিয়ারী করে বক্তারা বলেন বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননা করে সমগ্র দেশের মানুষের অনুভতির জায়গায় আঘাত করা হয়েছে । অবমাননাকারী দের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা আরো বলেন বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা যুদ্ধে যদি মুক্তিকামী মুক্তিযোদ্ধারা হরে যেত তাহলে আজ আমরা কেউ ডিসি, এসপি , জজ , প্রকৌশলী , সাংবাদিক কেউ হতে পারতাম না ।

এ সময় প্রতিবাদ সভা মঞ্চে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা ও দায়রা জজ আব্দুল আজিজ আহাম্মেদ ভূঞা, দিনাজপুর পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম পিপিএম বার, রংপুর বিভাগের স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃআহাদ আলী, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পরিচালক ডাঃ নির্মল চদ্র পাল, দিনাজপুর সেটেলমেন্ট অফিসার শামসুল আযম, দিনাজপুর জেলা পরিষদের নির্বাহি রশিদুল মান্নাফ কবির, দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আইনুউদ্দিন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কুতুব আল হুসাইন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তহিদুল ইকবাল, দিনাজপুর সিটি কলজ অধ্যক্ষ মোজাম্মল হোসেন প্রমুখ ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com