1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় নিহত পরিবারের মাঝে এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ যুক্তরাষ্ট্রকে দেখে নেয়ার হুমকি তালেবানের ডেঙ্গু রোগির নতুন রেকর্ড রাজধানীতে ১৪ দিন কারখানা বন্ধ নিয়ে চিন্তিত চট্টগ্রাম বন্দর ঈদের পরের লকডাউনে গার্মেন্টস ও শিল্পকারখানার বিষয়ে যে সিদ্ধান্ত নিল সরকার অক্সিজেনের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা আমদানি বাড়িয়েছেন ভারত থেকে জেনে নিন মহামারিতে কোন বয়সের কতো জনের মৃত্যু হয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে নতুন নিয়মে করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি : হাসাপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা!

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের পক্ষ থেকে আলোচনা দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকহানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।

আজ সকাল ১১ টায় সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের (টুংগীপাড়া গোপালগঞ্জ)অধ্যক্ষ প্রফেসর শাহাদাত হোসেনের সভাপতিত্বে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের বাংলা বিভাগের প্রধান রসময় হালদার বলেন, ‘বুদ্ধিজীবী হত্যাকান্ডের সাথে জড়িত নায়কদের শাস্তি হয়েছে তাতে আমরা অনেক খুশি। এখনো কেউ কেউ বাকি আছে। চৌধুরী মইনুউদ্দীন ও আশরাফুজ্জামানের দন্ড কার্যকর করা যায়নি। বিদেশ থেকে তাদের ফেরত এনে বিচার কার্যকর করতে জাতীয় ও আন্তর্জাতিক মহলের কাছে আমরা দাবি জানাই। তা না হলে বিজয়ের অর্জন পূর্ণাঙ্গ হবে না।

সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাদৎ হোসেন বলেন,১৬ ডিসেম্বর উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে ভোরে সূর্যোদয়ের সাথে সাথে বঙ্গবন্ধুর ম্যুরালে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ রোভার স্কাউট এর পক্ষ থেকে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উক্ত কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাদাত হোসেন, বাংলা বিভাগের প্রধান রসময় হালদার, অর্থনীতি বিভাগের প্রধান ঠাকুর দাস, ইংরেজি বিভাগের প্রধান কুতুবউদ্দিন, কৃষি শিক্ষা বিভাগের প্রধান প্রদীপ কুমার বিশ্বাস সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা মন্ডলী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com