1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

কুড়িগ্রাম সীমান্তে পতাকা বৈঠকে ভারতীয় গরু ফেরত, বাংলাদেশি চোর আটক

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অভিযান চালিয়ে ভারতীয় গরু চোরের অপরাধে দুই চোরকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র সদস্যরা । সেই সঙ্গে উদ্ধার করা হয় চুরি যাওয়া দু’টি ভারতীয় গরু।

বিজিবি ও সীমান্তবাসী জানান, গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার কুটিচন্দ্রখানার চোত্তাবাড়ী সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার ৯৪০ এর সাব পিলার ৪ এস হইতে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটা থানার সীমান্তবর্তি কাঁটাতারের বাহিরে দ্বিতীয় খন্ড সিউটি-২ গ্রামের মৃত মোজাম উদ্দিনের ছেলে গোলাম মোস্তফার লাল রং এর গাভীসহ বাছুর চুরি হয়।

গরু দুটি চুরি যাওয়ার বিষয়ে সেউটি-২ ক্যাম্পের বিএসএফ সদস্যদের জানান ভারতীয় ওই গরুর মালিক। পরে গরু চুরির বিষয়টি বিএসএফ বিজিবিকে জানালে বিজিবি ও স্থানীয়দের সহযোগিতায় শনিবার বিকাল সাড়ে ৪ টায় উপজেলার সীমান্তবর্তি কুটিচন্দ্রখানার চোত্তাবাড়ী গ্রামের মৃত আক্কেল আলীর ছেলে এরশাদ আলী (৩৬) ও একই গ্রামের আব্দুল হামিদের ছেলে হাসান আলী (২২) এর বাড়ী থেকে ভারতীয় গরু দুটি উদ্ধার করে।

এ সময় বিজিবি সদস্যরা গরু চোরের অপরাধে এরশাদ ও হাসানকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে। তাদেরকে শনিবার রাত সাড়ে ১০ টায়ই ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে। পরে রবিবার সকাল সাড়ে ১১ টায় কুটিচন্দ্রখানা সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার ৯৪০ এর সাব পিলার ৩ এসের পাশে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে চুরি হওয়া গরু দুটি বিএসএফের হাতে হস্তান্তর করা হয়। এ সময় বিজিরি’র পক্ষে নের্তৃত্ব দেন কাশিপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মাইনুল আহসান ও ভারতীয় সেউটি-২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর আর,কে জোসি।

এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল এস এম তৌহিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com