1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৪:০৬ অপরাহ্ন

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন করায় ভ্রাম্যমান আদালতের অভিযান

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় পুকুর কাটার নামে আবাদি জমি থেকে অবৈধভাবে মাটি বিভিন্ন ইটভাটায় বিক্রি করায় অভিযান পরিচালিত হয়। অভিযানের মাধ্যমে সিদ্দিক মণ্ডল (৫১) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দন্ডকৃত ব্যক্তি দামুড়হুদা উপজেলার পুরাতন হাউলী গ্রামের মৃত আবু তালেবের ছেলে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পুকুর কাটার নামে আবাদি জমিতে অবৈধভাবে মাটি কেটে ইটভাটায় বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলার হাউলী গ্রামের একটি মাঠের মধ্যে অভিযান পরিচালনা করে।

অভিযানকালে প্রশাসনের কোনো রকম অনুমতি ছাড়া পুকুর খনন করে মাটির অবৈধভাবে বিক্রি করার বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(খ) এবং ১৫(১) ধারায় জমির মালিক সিদ্দিক মণ্ডল কে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক দামুড়হুদা উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান বলেন,হাউলী ইউনিয়নের একটি মাঠে উর্বর মাটি কেটে বিস্তীর্ণ ফসলি জমির ক্ষতি সাধন করে সেই মাটি ট্রাক্টরের বহন করে বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে। ফলে আশেপাশের জমি ও হুমকির সম্মুখীন। এমন অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সত্যতা প্রমাণ পাওয়া যায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পেশকার জিহন আলী এবং দামুড়হুদা মডেল থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমানকে সার্বিকভাবে সহযোগিতা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com