1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন

১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলো বাংলাদেশ

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

১০ মাস বিরতির পর বাংলাদেশের ক্রিকেট আবারও আন্তর্জাতিক মহাসড়কে পা রাখছে আজ। দুয়ার বন্ধ হওয়ার ঠিক ৩১৪ দিন পর।

২০২০ সালের ১১ মার্চ রাতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টি ২০ সিরিজ জেতার পর আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এত দীর্ঘ অপেক্ষার প্রহর গুনতে হবে, তা কে জানত।

করোনায় এলোমেলো হয়ে যাওয়া পৃথিবীর অংশ হিসাবে বাংলাদেশের ক্রিকেটারদের গৃহবন্দি হয়ে পার করতে হয়েছে এই সুদীর্ঘ সময়। প্রায় বছরখানেক পর আবারও সেই চেনা ভুবনে প্রবেশের রোমাঞ্চ নিয়ে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি তামিম ইকবালের বাংলাদেশ।

বেলা সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচ। সরাসরি দেখা যাবে টি স্পোর্টস, নাগরিক টিভি ও বিটিভিতে।

শুক্রবার একই ভেন্যুতে দ্বিতীয় ওডিআই। চট্টগ্রামে ২৫ জানুয়ারি তৃতীয় ও শেষ ম্যাচের পর দুটি টেস্ট খেলা হবে বন্দরনগরী ও ঢাকায়।

বেশিরভাগ পুরনো আর কিছু নতুন দিয়ে বাংলাদেশের এই নবযাত্রা। দেশের সফলতম অধিনায়ক মাশরাফি মুর্তজা ইনজুরিমুক্ত থাকা সত্ত্বেও এই প্রথম বাদ পড়েছেন।

পূর্ণকালীন অধিনায়ক হিসাবে যাত্রা শুরু করতে যাচ্ছেন তামিম ইকবাল। দলে তিন তরুণ তুর্কি। এই প্রথম দেশের মাটিতে দর্শক ছাড়া কোনো আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে।

খোলস পালটানো বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটের এ এক নতুন পথচলা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ফেভারিট হিসাবে খর্বশক্তির ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা।

এই সিরিজ দিয়ে দুদলই ওয়ানডে সুপার লিগে প্রবেশ করছে। এখন থেকে ম্যাচের হিসাবে র‌্যাংকিংয়ে সেরা আটে থাকা দলগুলো সরাসরি ২০২৩ বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। টাইগারদের লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ।

২০০৯ সালে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সঙ্গে এই সিরিজের অনেক মিল রয়েছে। সেবারও খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজ দল ছিল। ইনজুরির দরুন ছিটকে যেতে হয় তখনকার বাংলাদেশ অধিনায়ক মাশরাফিকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com