1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
যুক্তরাষ্ট্রকে দেখে নেয়ার হুমকি তালেবানের ডেঙ্গু রোগির নতুন রেকর্ড রাজধানীতে ১৪ দিন কারখানা বন্ধ নিয়ে চিন্তিত চট্টগ্রাম বন্দর ঈদের পরের লকডাউনে গার্মেন্টস ও শিল্পকারখানার বিষয়ে যে সিদ্ধান্ত নিল সরকার অক্সিজেনের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা আমদানি বাড়িয়েছেন ভারত থেকে জেনে নিন মহামারিতে কোন বয়সের কতো জনের মৃত্যু হয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে নতুন নিয়মে করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি : হাসাপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা! বিশ্বনাথে ভূঁয়া সাংবাদিক প্রতারক বরসহ জনতার হাতে আটক:মুচলেকা দিয়ে মুক্তি

কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিং

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে স্থানীয় সাংবাদিক বৃন্দের সাথে প্রেস ব্রিফিং করেন কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম.এম. আরাফাত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রিজিবুল ইসলাম, কেশবপুর নিউজ ক্লাব, কেশবপুর প্রেস ক্লাব, কেশবপুর উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিক বৃন্দ।

বৃহস্পতিবার বিকাল ৪টায় উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ উপজেলা নির্বাহী অফিসার এম.এম. আরাফাত হোসেন বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে একটি সুখী সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং উন্নত রাষ্ট্র গঠনের ভিশন হিসেবে ইতিমধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী করেছে। তারই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষ্যে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার “বাংলাদেশে কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না”।

এ লক্ষ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ- ২ প্রকল্পের সরাসরি তত্বাবধায়নে, ভূমিমন্ত্রণালয়ের সহযোগিতায়, আশ্রয়ণ – ২ প্রকল্প এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে ৬৬ হাজার ১ শত ৮৯ পরিবারকে ভূমি ও একক গৃহ প্রদান করা হয়েছে। তারই ধারাবাহিকতায় কেশবপুর উপজেলায় ১০৫টি পরিবারের জন্য ১০৫টি ঘর বরাদ্ধ পাওয়া গেছে। প্রতিটি ঘরের জন্য বরাদ্ধ ১ লক্ষ ৭১ হাজার টাকা।

এ কার্যক্রম বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি এবং উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে উপজেলা পর্যায়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও কমিটিতে সহকারী কমিশনার (ভূমি), উপজেলা প্রকৌশলী, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমিটিতে সদস্য হিসেবে আছেন। প্রথম ধাপে অত্র উপজেলায় ১২টি ঘর নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে যা ইতিমধ্যে উপকারভোগী ১২টি পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়েছে। উপ-পরিচালক (স্থানীয় সরকার), অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা চেয়ারম্যান কেশবপুর, যশোর সহ উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘর গুলোর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন এবং কাজের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান একযোগে সারাদেশে আগামী ২৩ জানুয়ারি ২০২১ খ্রিঃ সকাল ১০:৩০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উক্ত অনুষ্ঠানে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করবেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সকল সাংবাদিক বৃন্দকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানান উপজেলা নির্বাহী অফিসার এম.এম. আরাফাত হোসেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com