1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:১৯ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় ২০ মৃত্যু, শনাক্ত ৪৭৩

বিডি জার্নালিস্ট ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৬ পুরুষ ও চারজন নারী। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৩ জনে।

রোববার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০০টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৪৭৮টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ১৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৫ লাখ ৫৫ হাজার ৫৫৮টি। এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৪৭৩ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা ৫ লাখ ৩১ হাজার ৭৯৯ জন দাঁড়াল।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১৪ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ৭৬ হাজার ৪১৩ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৩ দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন ও ষাটোর্ধ্ব ১৩ জন। বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে দুজন এবং খুলনায় একজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com