1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২১ জুলাই ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ডেঙ্গু রোগির নতুন রেকর্ড রাজধানীতে ১৪ দিন কারখানা বন্ধ নিয়ে চিন্তিত চট্টগ্রাম বন্দর ঈদের পরের লকডাউনে গার্মেন্টস ও শিল্পকারখানার বিষয়ে যে সিদ্ধান্ত নিল সরকার অক্সিজেনের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা আমদানি বাড়িয়েছেন ভারত থেকে জেনে নিন মহামারিতে কোন বয়সের কতো জনের মৃত্যু হয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে নতুন নিয়মে করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি : হাসাপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা! বিশ্বনাথে ভূঁয়া সাংবাদিক প্রতারক বরসহ জনতার হাতে আটক:মুচলেকা দিয়ে মুক্তি এবার ঈদের নামাজে থাকছে কিছু বিধিনিষেধ

৪ বছর বিনাবিচারে কারাভোগ শেষে মুক্তি পেলেন আলজাজিরার সাংবাদিক

নিউজ ডেক্স
  • আপডেট সময় রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১
সাংবাদিক মাহমুদ হুসেইন
সাংবাদিক মাহমুদ হুসেইন

মিসরের কারাগার থেকে মুক্তি পেলেন আলজাজিরার সাংবাদিক মাহমুদ হুসেইন। বিনাবিচারে চার বছর তাকে আটক করে রেখেছিল মিসরের সরকার।

২০১৬ সালের ডিসেম্বরে নিবৃত্তিমূলক বন্দি করা হয়েছিল এ মিসরীয় নাগরিককে। শনিবার তিনি মুক্তি পেয়ে পরিবারের সঙ্গে মিলিত হয়েছেন।

এক বিবৃতিতে আলজাজিরা নেটওয়ার্কের ভারপ্রাপ্ত মহাপরিচালক মোস্তেফা সৌগ জানান, মোহাম্মদ হুসেইনের মুক্তি গণমাধ্যমের স্বাধীনতার পথে একটি মাইলফলক—পরীক্ষিত ও অণুপ্রেরণার মুহূর্ত।

তিনি জানান, মাহমুদ হোসেনের মুক্তিকে স্বাগত জানাচ্ছে আলজাজিরা নেটওয়ার্ক। আমরা মনে করি, কেবল পেশাদারিত্বের জন্য কোনো সাংবাদিক যাতে এমন ভোগান্তির শিকার না হন।

মোস্তেফা সৌগ আরও জানান, তিনি পরিবারের সঙ্গে মিলিত হন, এতে আমরা খুবই সন্তুষ্ট। তার জীবন থেকে চারটি বছর কেড়ে নেওয়া হয়েছে। এবং তার মৌলিক অধিকার হরণ করা হয়েছে।

‘আমরা আশা করছি, মাহমুদ দ্রুত সুস্থ হয়ে উঠবেন, অতীতের অগ্নিপরীক্ষা কাটিয়ে উঠতে পারবেন এবং তার অসাধারণ পেশাদারিত্বের নতুন অধ্যায় শুরু করবেন।’

শনিবার সকালে মাহমুদের মেয়ে ফেসবুক পোস্টে লিখেছেন, বাবাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তে আল্লাহর শুকরিয়া আদায় করছি। বাবা আজ বাড়িতে এসেছেন।

আরবি ভাষার বিভিন্ন খবরের চ্যানেলে বহু বছর কাজ করে ২০১০ সালে আলজাজিরা অ্যারাবিকে পূর্ণকালীন সাংবাদিক হিসেবে যোগ দেন তিনি। এর আগে মাহমুদ সেখানে প্রদায়ক হিসেবেও কাজ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com