1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে রাকিব হাসানের মামলার সুষ্ঠ তদন্ত চায় ‘এইড ফর মেন

বার্তা ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১
[‘এইড ফর মেন ]

সেখানে বক্তারা বলেন, বিবাহ ও তালাক নিবন্ধন ডিজিটাল না হওয়ার কারণে বিয়ে সংক্রান্ত তথ্য গোপনের ঘটনা বৃদ্ধি পাচ্ছে। ফলে কম-বেশি সবাই এর দ্বারা প্রতারণার শিকার হচ্ছেন। তাই বিবাহ ও তালাক নিবন্ধন পদ্ধতি ডিজিটালাইজেশন করা হলে এই প্রতারণার হার অনেকাংশেই কমে আসবে। তখন যে কেউ সহজেই অনলাইনে দ্রুত বিবাহ ও তালাক নিবন্ধনের তথ্য পেয়ে যাবে।

ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে রাকিব হাসানের দায়ের করা মামলার সুষ্ঠ তদন্ত চায় ‘এইড ফর মেন’। একই সঙ্গে বিবাহ ও তালাক রেজিষ্ট্রেশন ডিজিটাল করার দাবিতে মানববন্ধন করেছে মানবাধিকার-বিষয়ক সংগঠন এইড ফর মেন ফাউন্ডেশন। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এসব দাবি জানায় সংগঠনটি।

সম্প্রতি ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমার বিয়ের ঘটনার প্রসঙ্গ টেনে বক্তারা বলেন, এই বিয়েটি নিয়ে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। আমরা ক্রিকেটার নাসিরের বিরুদ্ধে রাকিবের করা মামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছি। এ সময় বক্তারা ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমার বিয়ের ঘটনার বেশ কিছু অসঙ্গতি তুলে ধরেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ড. আব্দুর রাজ্জাক খান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাদিম, আইন উপদেষ্টা অ্যাডভোকেট কাওসার হোসেন, ঢাকা জেলা শাখার আহ্বায়ক হাদিউজ্জামান পলক প্রমুখ।

প্রসঙ্গত, ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমার বিয়ের ঘটনায় বেশ আলোচনার সৃষ্টি হয়। ফলে এ ধরনের প্রতারণা থেকে রক্ষা পেতে ইতোমধ্যে বিবাহ ও তালাক নিবন্ধন ডিজিটাল করার দাবিতে সরকার সংশ্লিষ্টদের একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। তামিমার প্রথম স্বামী রাকিবসহ ৪ ব্যক্তি ওই নোটিশ প্রেরণ করেন।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বিয়ে করেন ক্রিকেটার নাসির হোসেন। গেল বুধবার (১৭ ফেব্রুয়ারি) হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়। পরের দিন গতকাল শনিবার (২০ ফেব্রুয়ারি) তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এমন পরিস্থিতিতে অভিযোগ উঠেছে স্বামীকে তালাক না দিয়েই নাসিরের সঙ্গে বিয়ে পিড়িতে বসেছেন স্ত্রী তামিমা তাম্মী।

গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে রাইসা ইসলাম বাবুনি নামক এক ফেসবুক ব্যবহারকারীর একটি পোস্ট ভাইরাল হয়। যেখানে তামিমার স্বামী রাকিবের পক্ষে দাবি করা হয়েছে, এখনও তাদের মধ্যে বৈবাহিক সম্পর্ক রয়েছে। তাদের ঘরে রয়েছে ৮ বছর বয়সী একটি মেয়ে সন্তানও। তালাক না দিয়ে নতুন বিয়ে করায় তামিমার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাকিব।

আরও পড়ুন : রাকিবকে চোর বললেন নাসিরের মডেল বান্ধবী

ফেসবুকে ভাইরাল হওয়া ওই পোস্টে রাকিবের সঙ্গে নাসিরের একটি অডিও কলও রয়েছে। যা আরটিভি নিউজের হাতেও আছে। যেখানে নাসির রাকিবকে ফোন দিয়ে জানতে চান কেনো তিনি জিডি করেছেন। এদিকে ২০১১ সালে রাকিবের সঙ্গে তামিমার বিয়ে হয়। বর্তমানে সৌদিয়া এয়ার লাইন্সের কেবিন ক্রু হিসেবে কর্মরত রয়েছেন তামিমা।

নাসিরের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। বিষয়টি নিয়ে নাসিরের বড় ভাই নাসিম হোসেনের সঙ্গে জানতে চাওয়া হয়। আরটিভি নিউজকে তিনি বলেন, আমি আপাতত মন্তব্য করতে চাচ্ছি না। খুব শিগগিরই আমরা এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com