1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. Bangladeshkonthosor@gmail.com : অনলাইন ডেক্স : অনলাইন ডেক্স
  5. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পালিয়ে যায় হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা নোয়াখালীতে চিকিৎসা না দেওয়ায় রোগির মৃত্যুর অভিযোগ ভ্রমন নিষেধাজ্ঞা তুলে নিলো ওমান রামপালের খাঁনজাহান আলী বিমান বন্দরের নির্মাণ কাজ পরিদর্শন র্দীঘ ৫০ বছরের সফলতার গল্প শোনালেন রুহুল আমিন গাজীপুরের টঙ্গীতে ডাকাতির প্রস্তুতিকালে দুই জন ডাকাত গ্রেফতার শেষ হলো পদ্মা সেতুর রোডওয়ে স্লাব বসানোর কাজ বরিশালের ইউএনও ওসি সহ ১১৪ জনের বিরুদ্ধে মামলা,খতিয়ে দেখবে পিবিআই ফজলুল হক বাবুর জন্মদিনে জানালো ১৫ বছর আগের কঠিন সিদ্ধান্তের কথা টঙ্গীতে শোক দিবস উপলক্ষে আলােচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চার দিন পরে মধুমতি নদীতে নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার

বরিশালে বার্গারের ভিতর আস্ত ব্লেড

মারুফ মুন্সি বারিশাল
  • আপডেট সময় বুধবার, ১০ মার্চ, ২০২১

এ ঘটনার ভুক্তভোগী বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ শফিকুল ইসলাম। সে বলেন, আমি পার্টটাইম চাকরি করি সদর রোডে, বিবির পুকুর পাড়ের মনিরের ষ্ট্রিট ফুড থেকে ভেজিটেবল বার্গার আনানহয় অফিসের জন্য। বার্গারের সঙ্গে বার্গারের ভিতরে ব্লেড পেয়েছি। অল্পের জন্য ব্লেড খেয়ে ফেলছিলাম। মুখ থেকে বার্গার বের করে দেখি আস্ত এক ব্লেড। ভাগ্য ভালো ছিল ব্লেডটি দাঁতের কামড়ে টের পেয়েছি সঙ্গে সঙ্গে । না হয় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো আমার।

সঠিক ভাবে মনিটরিং না থাকায় দিনের পর দিন নিম্নমানের অস্বাস্থ্যকর খাবার বিক্রি করছে এসব ষ্ট্রিট ফুডের দোকানে। এসব খাবারে যে শুধু ভোক্তাদের ক্ষতি হচ্ছে তা নয়, জীবনও সংকটে পড়ছে বরিশালের মানুষজন। ব্লেড পাওয়া বার্গারটি নিয়ে গেলে ভুল হয়েছে বলে ক্ষমা চান দোকানি মনির।

স্থানীয়রা জানিয়েছেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও সিটি করর্পোরেশনের সঠিক মনিটরিং না থাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে প্রকাশ্যে রাস্তায় বসে বিক্রি করছেন এক শ্রেণির ক্ষুদ্র ব্যবসায়ীরা। এদের জন্য সবাইকে ক্ষতির মুখে পড়তে হয়।

বার্গার বিক্রেতা মনির হোসেন বলেন, কোনো ক্রেতাকে খারাপ কিছু খাওয়াতে চাই না আমরা। আমার ব্যবসা বন্ধ হয়ে যাক; এটি চাই না। দোকানের বার্গারে ব্লেড পাওয়া গেছে, তা অস্বীকার করছি না। ঘটনাটি ভুলবশত হয়েছে। আমি জানি না কীভাবে বার্গারে ব্লেড ঢুকল। এজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শাহ সোয়াইব মিয়া বলেন, আমরা প্রায় বিবির পুকুর পাড়ের খাবার বিক্রেতাদের সতর্ক করে থাকি। ভোক্তাদের অভিযোগ ছাড়াই অভিযান চালাই। আমাদের মনিটরিং চলছে তাদের উপর।

ফুটপাতের খাবারের মানরক্ষায় বরিশাল সিটি করর্পোরেশন পক্ষ থেকে কোনো অভিযান চালানো হয় কিনা জানতে চাইলে সিটি করর্পোরেশন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিন রহমান বলেন, সিটি করর্পোরেশন ভেটেরিনারি কর্মকর্তা রবিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করেন।

রবিউল ইসলাম বলেন, আমরা লক্ষ্য করছি সড়কের পাশে দিনদিন খাবারের দোকান বৃদ্ধিই পাচ্ছে। এতে শিক্ষিতরা যেমন দোকান খুলছেন তেমনি নিম্নবিত্তরাও। করোনার কারণে খাদ্যমান অক্ষুণ্ন রাখার জন্য ভ্রাম্যমাণ আদালতের অভিযান বন্ধ ছিল। এখনো অভিযান শুরু হয়নি। ক্ষুদ্র ব্যবসায়ীরা করোনার ক্ষতি কাটিয়ে উঠলে অভিযান শুরু হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com