1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

পার্বত্য জেলার সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
[ছবি বাংলাদেশ জার্নালিস্ট ]

রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সভায় দুই সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন এই সিদ্ধান্ত পরিস্থিতি বিবেচনায় বাড়তে পারে বলেও আভাস দেয়া হয়েছে। একইসঙ্গে এই সভায় প্রতিদিন রাত আটটায় জেলার সকল দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান ও মার্কেট বন্ধ, গণ-পরিবহনে সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহন, হোটেল-মোটেলে অর্ধেক টেবিল চেয়ার তুলে রেখে ভোক্তাদের সেবা প্রদান এবং আবাসিক হোটেল বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়।

মহামারি করোনাভাইরাস রোধে আবারও দুই সপ্তাহের জন্য দেশের তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করে বেশ কিছু নির্দেশনা জারি করা হয়েছে। বুধবার (৩১ মার্চ) বিকেলে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ‘কোভিড সংক্রমণে করণীয় নির্ধারণ’-শীর্ষক এক জরুরী সভায় রাঙামাটির পর্যটন কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। খাগড়াছড়ি ও বান্দরবান জেলা প্রশাসকও একই সিদ্ধান্ত নিয়েছেন।

সভায় সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, সদর উপজেলা চেয়ারম্যান তাপস রঞ্জন ঘোষ, পরিবহন মালিক শ্রমিক প্রতিনিধি ও গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানিয়েছেন, আগামী ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। এই সময়ে কোন পর্যটকের পর্যটন কেন্দ্রে ভ্রমণ করার সুযোগ থাকবে না। করোনার বিস্তার রোধ ঠেকাতে গণ-পরিবহণে ৫০ শতাংশের অধিক যাত্রী পরিবহণ করা যাবে না এবং একইভাবে সকল হোটেল-মোটেলে ৫০ শতাংশ বুকিং করা যাবে।

এদিকে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানিয়েছেন, করোনার সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাওয়ায় ০১ এপ্রিল থেকে খাগড়াছড়ির আলুটিলা, রিছাং ঝরনা, জেলা পরিষদ পার্কসহ সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। সেই সঙ্গে জেলায় সকল ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান এবং জন সমাগম নিষিদ্ধ করা হয়েছে। জনগণকে স্বাস্থ্যবিধি পালনে সচেতন করাসহ ভ্রাম্যমাণ আদালত চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com