1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
রবিবার, ১৮ জুলাই ২০২১, ০৫:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ডেঙ্গু রোগির নতুন রেকর্ড রাজধানীতে ১৪ দিন কারখানা বন্ধ নিয়ে চিন্তিত চট্টগ্রাম বন্দর ঈদের পরের লকডাউনে গার্মেন্টস ও শিল্পকারখানার বিষয়ে যে সিদ্ধান্ত নিল সরকার অক্সিজেনের চাহিদা বাড়ায় ব্যবসায়ীরা আমদানি বাড়িয়েছেন ভারত থেকে জেনে নিন মহামারিতে কোন বয়সের কতো জনের মৃত্যু হয়েছে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে নতুন নিয়মে করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে টুঙ্গিপাড়া রোভার স্কাউট স্বাস্থ্যমন্ত্রীর ভাগ্নের দুর্নীতি : হাসাপাতালের বাথরুমের ১টি লাইটের দাম ৩ হাজার ৮৪৩ টাকা! বিশ্বনাথে ভূঁয়া সাংবাদিক প্রতারক বরসহ জনতার হাতে আটক:মুচলেকা দিয়ে মুক্তি এবার ঈদের নামাজে থাকছে কিছু বিধিনিষেধ

রাঙ্গামাটির বরকলে ভুষনছড়া কলেজে কম্পিউটার উপহার দিলেন এস এম মনজুরুল হক

মো আরিফুল ইসলাম ,রাঙ্গামাটি
  • আপডেট সময় বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

ভুষনছড়া আইডিয়াল কলেজে কম্পিউটার বিতরন করলেন বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মন্জুরুল হক।এসময় কলেজের পক্ষ হতে কম্পিউটারসহ অন্যান্য জিনিসগুলো গ্রহন করেন ভুষনছড়া ইউপি চেয়ারম্যান মো মামুনর রশীদ মামুন।

শিক্ষা জাতির মেরুদণ্ড। আর সেই শিক্ষা বিস্তারের পথকে সুগম করতে দুর্গম বরকলের অনেকটা দুত হিসেবে আবিভুর্ত হয়েছেন বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মন্জুরুল হক।দীর্ঘ ১ বছরের প্রচেষ্টায় প্রতিষ্ঠা করেছেন একটি কলেজ।

ভুষনছড়া ইউপি চেয়ারম্যান মো মামুনর রশীদ মামুন কতৃক প্রস্তাবিত কলেজটির উক্ত চেয়ারম্যানের অবর্তমানে অত্র ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যদের নিয়ে মাঠ পর্যায় কাজ করে জনসমর্থন তৈরি করে কলেজেটি করার বিষয়ে সর্বপোরি অবদান রাখেন।এক্ষেত্রে অত্র ইউনিয়নের দুজন তরুন জসিম ও জালালের অক্লান্ত পরিশ্রম সত্যি প্রশংসার দাবিদার।কলেজটির স্থাপনে অতিক্রম করতে হয়েছে অনেক বাধা।

ভুষনছড়াবাসীর ব্যাক্তিগত কোন্দল,আঞ্চলিক সংগঠনের চাপ,রাজনৈতিক ব্যাক্তিদের রক্ত চক্ষুসহ সব কিছু এড়িয়েই কলেজটিকে এগিয়ে যেতে হচ্ছে।ভুষনছড়া ইউপি চেয়ারম্যান ও পরিষদের সদস্য কতৃক কলেজটি প্রথম প্রস্তাবিত নাম ছিল ভুষনছড়া কলেজ।তৎকালীন কলেজটির অগ্রগতির বিষয়টি দেখার দায়ভাড় ছিলো তরুন সাংবাদিক মো আরিফুল ইসলামের ওপড়।তিনি কলেজটির প্রচারে একটি ওয়েব সাইটও খুলেছিলেন।পরবর্তীতে রাজনৈতিক কিছু সমস্যার কারনে ইউপি চেয়ারম্যান মামুনর রশিদ মামুনের অনুরোধ এগিয়ে আসেন এস এম মন্জুরুল হক।

জালাল ও জসিমের প্রচেষ্টায় এবং ইউপি সদস্য আব্দুস ছবুর তালুকদার,আবু সাইদ,রুহুল আমিন ও আব্দুল জলিলের সহযোগীতায় তিনি অত্র কলেজটি স্থাপনের কাজটি এগিয়ে নিয়ে যান।ভুষনছড়া কলেজটির নাম পরিবর্তন করে রাখা হয় ভুষনছড়া আইডিয়াল কলেজ।এরপর ১২ বিজিবি’র জোন অত্র কলেজটির বিষয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দেন। আর এভাবেই ধীরে ধীরে স্থাপিত হয় ভুষনছড়া কলেজটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com