1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
বুধবার, ১২ মে ২০২১, ০২:২২ অপরাহ্ন

হাইকোর্ট বেঞ্চে আগাম জামিন শুনানি বন্ধ

বার্তা ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

করোনাভাইরাস মহামারিতে আগাম জামিন শুনানি বন্ধ রেখেছেন হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ। পরিস্থিতি স্বাভাবিক হলে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন সুপ্রিমকোর্ট।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) হাইকোর্টের একটি বেঞ্চ এ সিদ্ধান্তের কথা জানায়। বলা হয়, করোনা ভাইরাসের উদ্বুদ্ধ পরিস্থিতিতে কঠোর লকডাউনের কারণে পরবর্তী নির্দেশে না দেওয়া পর্যন্ত আগাম জামিন শুনানি গ্রহণ করা হবে না।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার বিলিরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তাদের এ সিদ্ধান্তের কথা জানান। আগাম জামিন পাওয়ার ক্ষেত্রে জামিনপ্রার্থীকে আদালতের সামনে সশরীরে উপস্থিত হতে হয়। এই কোভিড পরিস্থিতিতে শারীরিক উপস্থিতিকে অনুৎসাহিত করতেই আগাম জামিন শুনানি আপাতত বন্ধ রেখেছে এই সংশ্লিষ্ট বেঞ্চ।

সংশ্লিষ্ট বেঞ্চের বিচারপতিরা জানিয়েছেন, কবে নাগাদ তারা আগাম জামিন শুনানি শুনবেন সেটি সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে সুপ্রিমকোর্টের ও সরকারি নির্দেশনার প্রতি শ্রদ্ধা রেখে তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। যে মামলাগুলো কার্যতালিকায় এসেছিলো সেগুলো ভুল করে এসেছিলো।

গতকাল বুধবার (২৮ এপ্রিল) রাতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ১৫টি আগাম জামিন আবেদন উক্ত কোর্টের কার্যতালিকায় আসে। আজ বৃহস্পতিবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে আগাম জামিন আবেদনগুলোর শুনানি হওয়ার কথা ছিলো।

উক্ত হাইকোর্ট বেঞ্চের দরজায় একটি নোটিশ সেটে দিয়েছে বেঞ্চ কর্তৃপক্ষ। নোটিশে বলা হয়, বর্তমান লকডাউন কোভিড-১৯ পরিস্থিতিতে অত্র কোর্ট আগাম জামিনের আবেদনপত্র পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শুনানি গ্রহন করিবেন না বলে অত্র আদালত অভিমত ব্যক্ত করিয়াছেন।

কবে আগাম জামিন শুনানি হবে তা পরবর্তীতে নোটিশ দিয়ে জানানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com