1. admin@bd-journalist.com : বিডি জার্নালিস্ট : বিডি জার্নালিস্ট
  2. miraj20@gmail.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  3. commercial.rased@gmail.com : Staff Reporter : Staff Reporter
  4. newuser@mail.com : Staff Reporter : Staff Reporter
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

যে খাবার গুলো খালি পেটে খাওয়া খুব ক্ষতিকর

বার্তা ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১

অনেক সময় ভীষণ খিদে পেলে আমরা যা সামনে পাই, তাই খাওয়া শুরু করি। তবে কোনো কোনো খাবার খালি পেটে খেলে পড়তে পারেন মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে। জেনে নিন খালি পেটে খাবেন না যেসব খাবার।

পেয়ারা: পেয়ারা পুষ্টিগুণে ভরপুর একটি ফল।তবে পুষ্টিকর এই ফলটি খালি পেটে না খাওয়াই ভালো। সকালে খালি পেটে পেয়ারা খেলে পেটে ব্যথা হতে পারে। হতে পারে পেট ফাঁপা কিংবা গ্যাসের সমস্যা।

দই: খাবার হজম করতে সাহায্য করে দই। তাই খালি পেটে দই খাওয়া উচিত নয়। এতে উল্টো অ্যাসিডিটি হতে পারে।দুপুরে খাওয়ার পর এক বাটি টক দই খেলে হজম ভালো হয়, পেট পরিষ্কার থাকে।

আপেল: খালি পেটে আপেল খেলে রক্তচাপ বেড়ে যেতে পারে। সকালের নাস্তায় যদি আপেল রাখতেই চান তবে তা সবার শেষে খান। তার আগে পেট ভরে অন্য খাবার খেয়ে নিন।

চা/কফি: সকালে এক কাপ গরম গরম চা/কফিতে চুমুক না দিয়ে দিন শুরু করতে পারে না অনেকেই। তবে, জানেন কি, এটা সরাসরি আপনার শরীরে বিরূপ প্রভাব ফেলে। চা/কফিতে থাকা ক্যাফেইনের কারণে হতে পারে গ্যাসের সমস্যা। তাই সকালের নাস্তা খাওয়ার পরই চা/কফি খান।

টমেটো: খালি পেটে কখনোই টমেটো খাবেন না। এতে অ্যাসিডিটির সমস্যা হতে পারে।অনেকেই রাতে মূল খাবার হিসেবে শুধু সালাদ খান। এক্ষেত্রেও গাজর, শসা, লেটুস দিয়ে সালাদ বানিয়ে খেতে পারেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 bd-journalist.com
Theme Customized By newspadma.Com